ইচ্ছে বিসর্জন
- মোঃ হুমায়ুন কবির - দুঃখবিলাস ০৩-০৫-২০২৪

ইচ্ছে গুলোকে দিয়েছি কাঁদামাটিতে পুঁতে
গ্রীষ্মে যাতে তা মিশে যায় মাটির সাথে।
তীব্র গরম, মাটির দাহে ইচ্ছেগুলো পুরুক;
করুক আর্তনাদ মাটি ফেটে বেরিয়ে আসতে।
সব চেষ্টা বৃথা যদি না বৃষ্টি আসে।
যদিনা বৃষ্টি তার বৃষ্টির ফোটায়
পরম মমতায় মাটিকে না দেয় সরিয়ে,
তবে বন্দী রবে ইচ্ছে গুলো মাটিরও তলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

kabirhpcb
২১-১০-২০১৬ ১৫:৫৯ মিঃ

আমার বুকপকেট থেকে আপনাকে গোলাপের শুভেচ্ছা

sazedul
২১-০৫-২০১৬ ১২:৩৫ মিঃ

আসলে ইচ্ছে বিসর্জন দেয়াই মানুষের কাজ, ইচ্ছে বিসর্জন দিতে না পাড়লে মানুষ জানুয়ারের মত আচরন করে ।

(কবিতা ভাল লেগেছে ।)